ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ধানক্ষেতে হামলা: নারীসহ আহত-৩ মেম্বারসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে নিজের রোপিত ধানী জমি জবরদখলে হামলার ঘটনা ঘটেছে। দখলচেষ্ঠার খবর পেয়ে বাঁধা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন জমি মালিক চট্টগ্রামের চন্দনপুরায় বসবাসরত এক নারীসহ তিনজন।

আহতরা হলেন, চট্টগ্রামের চকবাজার থানাধীন চন্দনপুরা এলাকায় বসবাসরত ও চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বালুরচর এলাকার মরহুম আশরাফ উদ্দিন চৌধুরীর স্ত্রী আনোয়ারা ইয়াছমিন (৩৬), তাঁর মেঝ সন্তান ইফতেখার উদ্দিন চৌধুরী (১২) ও ধানক্ষেত পাহারায় নিয়োজিত কর্মচারী জহির উদ্দিন (৪০)। আহতদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার সময় জহির উদ্দিন নামের এক কর্মচারীকে বেধড়ক পিটিয়ে ছিনিয়ে নেয় একটি দামি মোবাইল সেট। এ সময় গুড়িয়ে দেয়া হয়েছে ধানক্ষেত। মঙ্গলবার সকাল ১১টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের বালুরচর এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেছেন হামলার শিকার জমির মালিক আনোয়ারা ইয়াছমিন নামের এক নারী। মামলার এজাহারে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের মেম্বার (ইউপি সদস্য) নুরুল আবছারসহ ১০ জনের নাম উল্লেখপুর্বক অজ্ঞাতনামা আরও সাতজনকে আসামি করা হয়েছে।

বাদিপক্ষের কৌশলী অ্যাডভোকেট আবু ছালেক বলেন, আদালতের বিজ্ঞ বিচারক বাদির নালিশী মামলাটি আমলে নিয়ে তদন্তপুর্বক প্রতিবেদন দেয়ার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি আনোয়ারা ইয়াছমিন অভিযোগ করেছেন, গাজী ইসলামাবাদী নামের এক ব্যক্তির পক্ষথেকে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের মেম্বার নুরুল আবছারের নেতৃত্বে মঙ্গলবার সকালে আমার স্বামীর পৈত্রিকসূত্রে প্রাপ্ত বাড়ির পাশের ধানীজমি দখলে হামলা চালানো হয়। এ সময় ধানক্ষেত গুড়িয়ে দিয়ে আমার অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে। ঘটনার সময় বাঁধা দিতে গেলে আমাকে এবং আমার ছেলে ও কর্মচারীকে মারধর করে।

এ ঘটনায় বুধবার চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেন হামলার শিকার জমির মালিক আনোয়ারা ইয়াছমিন নামের এক নারী। তবে পুলিশ ঘটনা তদন্ত করে সত্যতা পেলে মামলা নেওয়া হবে জানালে সেই অভিযোগ তুলে নেন। পরবর্তীতে গতকাল বৃহস্পতিবার চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলাটি করেন ভুক্তভোগী।

ভুক্তভোগী আনোয়ারা ইয়াছমিন অভিযোগ করে বলেন, আমার স্বামীর ধানীজমি দখলে হামলার ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে উল্টো অভিযুক্তরা আদালতে সাজানো চাঁদাবাজি মামলা করেছে। এখন আমাকে জমি থেকে উচ্ছেদে নানাভাবে হুমকি দিচ্ছে।#

পাঠকের মতামত: